রমজানে প্রাথমিক বিদ্যালয়ের নতুন সময়সূচী 2023

সারা দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সমূহ ১৫ই রমজান পর্যন্ত চালু থাকবে। দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান রমজানের ছুটিতে থাকলেও প্রাথমিক বিদ্যালয়ে এবারে রমজান মাসে ছুটি শুরু হবে আগামী 7 ই এপ্রিল থেকে। রমজানে প্রাথমিক বিদ্যালয় পরিচালনার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নতুন সময়সূচি নির্ধারণ করে দিয়েছে। শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক স্বাক্ষরিত একটি চিঠিতে বলা হয়েছে সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয় সমূহ রমজানে নতুন সময়সূচি অনুযায়ী পাঠদান কার্যক্রম চলবে।

রমজান উপলক্ষে প্রতিদিন যোহরের নামাজের জন্য ১৫ মিনিট বিরতি রেখে পাঠদান কার্যক্রম পরিচালনার জন্য নতুন রুটিন প্রণয়ন করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। প্রতিটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ রমজান মাস উপলক্ষে প্রাথমিক বিদ্যালয়ের রুটিন প্রণয়নের ক্ষেত্রে অবশ্যই জোহরের নামাজের জন্য ১৫ মিনিট বিরতি রাখবেন।

আসুন দেখেন এই প্রাথমিক শিক্ষা অধিদপ্তর জারিকৃত প্রাথমিক বিদ্যালয়ের নতুন সময়সূচীঃ

পবিত্র রমজান মাসে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সময়সুচির পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, পবিত্র রমজান মাস উপলক্ষ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল ৯.০০ ঘটিকা থেকে বিকাল ৩.৩০ ঘটিকা পর্যন্ত চলবে। উক্ত সময়সূচি সকলধরণের বিদ্যালয়ের ক্ষেত্রে (ঢাকা মহানগরীসহ) প্রযোজা হবে।

২। সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক উক্ত সময়সূচির মধ্যে যোহরের নামাযের জন্য ১৫ মিনিট বিরতি প্রদান করে শ্রেণি কার্যক্রমের রুটিন প্রণয়ন করবেন।

৩। এ সময়সূচি শুধুমাত্র পবিত্র রমজান মাসের জনা প্রযোজা হবে।

৪। এ আদেশ ০৬ এপ্রিল ২০২৩ পর্যন্ত বলবৎ থাকবে।

৫। বিষয়টি অতিব জরুরি।

রমজানে প্রাথমিক বিদ্যালয়ের নতুন সময়সূচী 2023

রমজানে প্রাথমিক বিদ্যালয়ের নতুন সময়সূচী 2023

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সকল প্রকার আপডেট নিউজ জানতে আমাদের ওয়েবসাইট DPE NEWS বুক মার্ক করে রাখুন সেই সাথে সর্বশেষ সংবাদ জানতে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখবেন। 

About admin

Check Also

IPEMIS এ অনুমোদিত শিক্ষক পদ সংখ্যা সংশোধন

প্রাথমিকের IPEMIS এ অনুমোদিত শিক্ষক পদ সংশোধন করার পদ্ধতি

IPEMIS এ অনুমোদিত শিক্ষক পদ সংশোধন করবেন কিভাবে?  এটি নিয়ে অনেকেই দ্বিধায় পড়ে যান।  আপনার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *