২৯ মার্চ এমপিও সভায় ভাগ্য নির্ধারণ হবে যে সব শিক্ষক-কর্মচারীদের

আগামী ২৯ মার্চ (বুধবার) বেসরকারি স্কুল-কলেজের শিক্ষকদের এমপিওভুক্তির আপিল বা রিভিশন কমিটির এমপিও সভা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোতে (ব্যানবেইস) দুপুর সাড়ে ১২টায় এই সভা অনুষ্ঠিত হবে। এ বৈঠকে অভিযুক্ত শিক্ষক-কর্মচারীদের শুনানি নিয়ে দেশের বিভিন্ন স্কুল-কলেজের বিভিন্ন অভিযোগ নিষ্পত্তির ব্যবস্থা নেওয়া হবে। শুনানির জন্য ১৩ জন শিক্ষক-কর্মচারীকে বৈঠকে তলব করা হয়েছে।

গত বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এমপিও আপিল বা রিভিশন কমিটির সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব আ ন ম আল ফিরোজ। সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও বাতিল বা স্থগিত করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এমপিও আপিল কমিটি এমপিও সদস্যপদ, বকেয়া, এমপিও বন্ধ এবং স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের বন্ধ এমপিও থেকে অব্যাহতি নিয়ে সিদ্ধান্ত নেয়।

এমপিও সংশোধন কমিটির বৈঠকে তাদের শুনানি করে এমপিও, শিক্ষক-কর্মচারী নিয়োগসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

সভায় ১৩ জন শিক্ষককে শুনানির জন্য তলব করা হয়েছে। এই তালিকায় রয়েছেন নীলফামারীর সৈয়দপুর উপজেলার বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. রহিমুল ইসলাম শাহ, কদমা উচ্চ বিদ্যালয়, গোদাগাড়ী, রাজশাহীর সহকারী শিক্ষক, কুড়িগ্রাম কালেক্টরেট স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যক্ষ শামসজ্জোহা, পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মহিউদ্দিন আহমেদ মহিল ডিগ্রি কলেজের ল্যাব সহকারী শিরিন আক্তার সিদ্দিকা প্রমুখ। মনির হাওলাদার, কুমিল্লার বাঁশকাইটের মুরাদনগর উপজেলার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ডিগ্রি কলেজ মো. মুজিবুর রহমান ও সাতক্ষীরা সদরের সাতক্ষীরা নায়েশ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ শিখা রানী মন্ডল।

তলব করা শিক্ষক-কর্মচারীদের তালিকায় পঞ্চগড়ের বোদা উপজেলার বলরামহাট মডেল বালিকা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. এন্তাজুল হক, বিনু চন্দ্র বর্মণ, সহকারী শিক্ষক, ভিতরবন্দ জেডি একাডেমী, নাগেশ্বরী, কুড়িগ্রাম, একেএম শাহাবুদ্দিন, অধ্যক্ষ, নজরুল ইসলাম মহাবিদ্যালয়, চরফ্যাশন, ভোলা, রোকসানা আক্তার, সহকারী অধ্যক্ষ, লক্ষ্মীগঞ্জ উচ্চ বিদ্যালয়, নেত্রকোনা সদর, আনোয়ার হোসেন, আনোয়ার হোসেন। হাসিনা জমিলা ডিগ্রি কলেজ, রাঙ্গুনিয়া, চট্টগ্রাম, এবং বাউফলের, পটুয়াখালী। নীহার বিন্দু বিশ্বাস ইদ্রিস মোল্লা ডিগ্রি কলেজের প্রভাষক।

About admin

Check Also

nctb muktopaath gov bd ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বিষয়ভিত্তিক মূল্যায়ন নির্দেশিকা ২০২৩

nctb muktopaath gov bd ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বিষয়ভিত্তিক মূল্যায়ন নির্দেশিকা ২০২৩

জাতীয় শিক্ষাক্রম ২০২২ অনুযায়ী ষষ্ঠ ও সপ্তম শ্রেণির জন্য প্রণীত ‘বিষয়ভিত্তিক মূল্যায়ন নির্দেশিকা ‘ সকল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *