মাধ্যমিক প্রতিষ্ঠান প্রধানদের জাতীয় শিক্ষাক্রম ২০২২ এর প্রশিক্ষণ

মাধ্যমিক স্তরের প্রতিষ্ঠান প্রধানদের (সাধারণ, মাদ্রাসা ও কারিগরি) জাতীয় শিক্ষাক্রম ২০২২ (ষষ্ঠ ও সপ্তম শ্রেণী) বিস্তরণের লক্ষ্যে জেলা পর্যায়ের মাস্টার ট্রেইনারদের প্রশিক্ষণ প্রসংগে

জাতীয় শিক্ষাক্রম ২০২২ এর প্রশিক্ষণ

উপর্যুক্ত বিষয় ও সূত্রের আলোকে আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, নতুন জাতীয়   শিক্ষাক্রম ২০২২ ( ষষ্ঠ ও সপ্তম শ্রেণী ) এর আলোকে মাধ্যমিক স্তরের প্রতিষ্ঠান প্রধানদের (সাধারণ, মাদ্রাসা ও কারিগরি) -কে প্রশিক্ষণের নিমিত্ত মাষ্টার ট্রেইনাদের প্রশিক্ষণ প্রদান করা প্রয়োজন। উল্লিখিত প্রতিষ্ঠান প্রধানদের প্রশিক্ষণের জন্য এনসিটিবি কর্তৃক প্রণীত প্রশিক্ষণ ম্যানুয়ালের কপি    সূত্রোক্ত স্মারকের মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে প্রেরণ করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর প্রতিষ্ঠান প্রধানদের প্রশিক্ষণের জন্য ইতোমধ্যে প্রশিক্ষক নির্বাচন সম্পন্ন করেছে।

এনসিটিবি কর্তৃক প্রেরিত প্রশিক্ষণ ম্যানুয়াল অনুযায়ী প্রতিদিন ১টি করে ব্যাচে ৪ দিনে ৪ ব্যাচে প্রায় ৬০০ (ছয়শত) প্রশিক্ষক – কে অনলাইন ওরিয়েন্টেশন প্রদানের লক্ষ্যে এনসিটিবি থেকে প্রয়োজনীয় সংখ্যক ফ্যাসিলিটেটর এর ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

Read More: বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ২০২৩

এমতাবস্থায়, জরুরী ভিত্তিতে প্রতিষ্ঠান প্রধানদের প্রশিক্ষণ প্রদানের নিমিত্ত এনসিটিবি কর্তৃক মাস্টার ট্রেইনার তৈরির অনলাইন ওরিয়েন্টেশনের তারিখ ও ফ্যাসিলিটেটর নির্ধারণ করে জানানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

জাতীয় শিক্ষাক্রম ২০২২ এর প্রশিক্ষণ

About admin

Check Also

nctb muktopaath gov bd ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বিষয়ভিত্তিক মূল্যায়ন নির্দেশিকা ২০২৩

nctb muktopaath gov bd ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বিষয়ভিত্তিক মূল্যায়ন নির্দেশিকা ২০২৩

জাতীয় শিক্ষাক্রম ২০২২ অনুযায়ী ষষ্ঠ ও সপ্তম শ্রেণির জন্য প্রণীত ‘বিষয়ভিত্তিক মূল্যায়ন নির্দেশিকা ‘ সকল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *