১৭ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড 2023

১৭ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড আগামী ১৬ এপ্রিল থেকে শুরু হবে। নির্ধারিত ওয়েবসাইটে প্রবেশ করে প্রার্থী গণ ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করবেন এবং প্রবেশপত্র ডাউনলোড করবেন। উল্লেখযোগ্য যে প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই শুধুমাত্র লিখিত পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। লিখিত পরীক্ষার প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।

নিবন্ধন লিখিত পরীক্ষার প্রবেশপত্র

সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০ এর লিখিত পরীক্ষার প্রবেশপত্র upload করণ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ।  এনটিআরসিএ জারি করা পত্রটিতে বলা হয়েছে,

এতদ্বারা সংশ্লিষ্ট সকলের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে ,বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ ( এনটিআরসিএ ) কর্তৃক আয়োজিত সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০ এর লিখিত পরীক্ষার প্রবেশপত্র প্রত্যেক আবেদনকারীর অনুকূলে upload করা হয়েছে । আগামী ১৬ এপ্রিল ,২০২৩ খ্রি.তারিখ রাত ০৮:০০ ঘটিকা থেকে এনটিআরসিএ’র ওয়েবসাইট www.ntrca.gov.bd অথবা http://ntrca.teletalk.com.bd লিংকে প্রবেশ করে আবদনকারীগণ তাদের স্ব-স্ব user ID এবং password ব্যবহার করে প্রবেশপত্র download করতে পারবেন । প্রত্যেক আবেদনকারীকে SMS এর মাধ্যমে বিষয়টি অবহিত করা হবে ।

আরো পড়ুনঃ ১৭ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার সময়সূচি  2023

গত বৃহস্পতিবার, ১৩ই এপ্রিল বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ  ১৭ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড সংক্রান্ত এই বিজ্ঞপ্তি জারি করেছে।

১৭ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড 2023

আগামী ৫ ও ৬ মে ১৭ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ৫ই মে শুক্রবার সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত স্কুল ও স্কুল ২ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।  সেইসাথে ৬ই মে শনিবার কলেজ পর্যায়ের সকল বিষয়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। এর মধ্যে স্কুল পর্যায়ে ৬২৮৬৪ জন, স্কুল পর্যায় ২ এ ১৫৩৭৯ জন এবং কলেজ পর্যায়ে ৭৩ হাজার ১৯৩ জনসহ মোট ১ লাখ ৫১৪৩৬ জন প্রার্থী  ১৭ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছে।

About admin

Check Also

nctb muktopaath gov bd ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বিষয়ভিত্তিক মূল্যায়ন নির্দেশিকা ২০২৩

nctb muktopaath gov bd ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বিষয়ভিত্তিক মূল্যায়ন নির্দেশিকা ২০২৩

জাতীয় শিক্ষাক্রম ২০২২ অনুযায়ী ষষ্ঠ ও সপ্তম শ্রেণির জন্য প্রণীত ‘বিষয়ভিত্তিক মূল্যায়ন নির্দেশিকা ‘ সকল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *