আন্তঃ সিটি কর্পোরেশন বদলি আবেদন

প্রাথমিক বিদ্যালয়ের আন্তঃ সিটি কর্পোরেশন বদলি আবেদন। dpe teacher transfer gov bd

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী / প্রধান শিক্ষকগণের অন্যত্র হতে সিটি কর্পোরেশনের অভ্যন্তরে অথবা আন্তঃ সিটি কর্পোরেশন বদলি হওয়ার বিষয়ে নির্দেশনা জারি করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। নির্দেশনার আলোকে আজকে জেনে নিব আন্ত সিটি কর্পোরেশন বদলির সময়সূচী ও আন্ত সিটি কর্পোরেশন বদলি আবেদনের নিয়ম, বদলি আবেদনের লিংক ইত্যাদি বিষযয়ে।

উপর্যুক্ত বিষয়ের আলোকে জানানো যাচ্ছেযে , আগামী ০৪ এপ্রিল ২০২৩ তারিখ হতে ১২ এপ্রিল ২০২৩ তারিখ পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান/ সহকারী শিক্ষকগণের অন্যত্র হতে সিটি কর্পোরেশনের অভ্যন্তরে অথবা আন্তঃ সিটি কর্পোরেশন অনলাইন বদলি কার্যক্রম নিম্নলিখিত সময়সূচি ও শর্তসমূহ প্রতিপালনপূর্বক চলমান থাকবে ।

আন্তঃ সিটি কর্পোরেশন বদলি সময়সূচি:

( ক )০৪/৪/২০২৩ হতে ০৬/৪/২০২৩ তারিখ পর্যন্ত শিক্ষকগণ অনলাইনে আবেদন করবেন ;

( খ )০৭/৪/২০২৩ হতে ০৮/৪/২০২৩ তারিখ পর্যন্ত উপজেলা / থানা শিক্ষা অফিসার প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন ;

( গ )০৯/৪/২০২৩ তারিখ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন ;

( ঘ )১০/৪/২০২৩ তারিখ বিভাগীয় উপপরিচালক প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন ।

( ঙ )১১/৪/২০২৩ হতে ১২/৪/২০২৩ তারিখ মহাপরিচালক ,প্রাথমিক শিক্ষা অধিদপ্তর প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন ।

আন্তঃ সিটি কর্পোরেশন বদলির আবেদনের নিয়মঃ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও প্রধান শিক্ষকগণ আগামী ৪ এপ্রিল থেকে আন্তঃ সিটি কর্পোরেশন বদলির আবেদন করতে পারবেন। বদলির আবেদন করার জন্য প্রথমেই শিক্ষকগণকে নিচের দেয়া লিংক এ প্রবেশ করতে হবেঃ

বদলি আবেদন লিংকঃ ttms dpe gov bd

  • লিংকে প্রবেশ করার পর ব্যবহারকারীর ধরনের নির্বাচন করতে হবে। অর্থাৎ ব্যবহারকারীর ধরন হিসেবে প্রধান শিক্ষক অথবা সহকারী শিক্ষক নির্বাচন করুন।
  • এরপর শিক্ষকের আইপিইএমআইএস এর ইউজার আইডি অর্থাৎ মোবাইল নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগইন বাটনে ক্লিক করুন।
  •  লগইন হয়ে গেলে বাম পাশে ড্যাশবোর্ড থেকে বদলির আবেদন অপশনে ক্লিক করুন।
  • এরপর নির্দেশনা অনুযায়ী ধাপসমূহ অনুসরণ করলেই ন্যত্র হতে সিটি কর্পোরেশনের অভ্যন্তরে বদলির আবেদন করতে পারবেন।

আন্তঃ সিটি কর্পোরেশন বদলির শর্তসমূহ :

ক ) শিক্ষকগণ সর্বোচ্চ৩টি বিদ্যালয় পছন্দের ক্রমানুসারে পছন্দ করবেন । তবে কোন শিক্ষকের একাধিক পছন্দ না থাকলে শুধুমাত্র ০১ বা ০২ টি বিদ্যালয় পছন্দ করতে পারবেন। আবেদনের প্রেক্ষিতে বদলির আদেশ জারি হলে তা বাতিল করার জন্য পরবর্তীতে কোন আবেদন গ্রহণযোগ্য হবে না।

খ ) যাচাইকারী কর্মকর্তা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়হতে ২২ ডিসেম্বর ২০২২ তারিখে জারিকৃত সর্বশেষ “ সমন্বিত অনলাইন বদলি নির্দেশিকা ( সংশোধিত )২০২২ ” অনুযায়ী আবেদনকারীর আবেদন ও অন্যান্যকাগজপত্রাদি যাচাই করে অগ্রায়ণ করবেন।

গ ) যাচাইকারী কর্মকর্তা সতর্কতার সাথে যাচাই করবেন । যাচাইপূর্বক প্রেরণ পরবর্তী তা পুন:বিবেচনা করার আবেদন গ্রহণযোগ্য হবে না ।

Read More: প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের IPEMIS সিস্টেম ব্যবহারের নির্দেশিকা ও শিক্ষক ব্যবস্থাপনা

উল্লেখ্য আবেদনকারীর পছন্দক্রম অনুযায়ী বদলি হওয়ার নিশ্চয়তা নেই একাধিক আবেদনকারীর পছন্দকে সফটওয়্যারের মাধ্যমে নির্বাচিত করা হয় বিধায় কোন রকম হস্তক্ষেপের সুযোগ নেই ।

প্রাথমিক বিদ্যালয়ের আন্তঃ সিটি কর্পোরেশন বদলি আবেদন। dpe teacher transfer gov bd

এমতাবস্থায় উল্লিখিত সময়সূচী মোতাবেক ও শর্তসমূহ প্রতিপালনপূর্বক ০৪ এপ্রিল ২০২৩ তারিখ হতে ১২ এপ্রিল ২০২৩ তারিখ পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান/ সহকারী শিক্ষকগণের অন্যত্র হতে সিটি কর্পোরেশনের অভ্যন্তরে অথবা আন্তঃ সিটি কর্পোরেশন অনলাইন বদলির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো ।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *