১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল (প্রিলিমিনারি) – NTRCA 17 Preli Result 2023

শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ কর্তৃক চলতি সপ্তাহেই প্রকাশিত হতে যাচ্ছে শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল ১৭ তম প্রিলি রেজাল্ট। ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা স্কুল ও কলেজ পর্যায়ের অনুষ্ঠিত হয়েছিল গত ৩০ এবং ৩১শে ডিসেম্বর ২০২২। প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রস্তুতির সকল কাজ ইতিমধ্যে সম্পন্ন করেছে শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ।

যেকোনো সময় প্রকাশিত হবে ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল। ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল দেখার জন্য পরীক্ষার্থীদের এনটিআরসিএ এর অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে। এছাড়াও প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল উত্তীর্ণ প্রার্থীদের মোবাইলে এসএমএস এর মাধ্যমে জানানো হবে। সবার আগে খুব সহজেই আপনি এনটিআরসি এর অফিসিয়াল ওয়েবসাইট  ভিজিট করে আপনার ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল চেক করতে পারেন

NTRCA RESULT 2023

১৭ তম শিক্ষক নিবন্ধনের সার্কুলার প্রকাশিত হওয়ার দীর্ঘ তিন বছর পর বেশি করে শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ করে। পরীক্ষা অংশগ্রহণকারী প্রার্থীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন কখন শত্রু তম শিক্ষক নিবন্ধনের ফলাফল প্রকাশ করা হয়।  শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ সম্পর্কে জানতে আমাদের এই পোস্টটি পড়ুন।

শিক্ষক নিবন্ধন পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল 100 নম্বরের এমসিকিউ প্রশ্ন সারা দেশে একযোগে।  পরীক্ষায় প্রতিটি এমসিকিউ  প্রশ্নের জন্য এক নম্বর এবং প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কেটে নেওয়া হবে। সারা দেশ থেকে  স্কুল এবং কলেজ পর্যায়ে প্রায় ১৭ লক্ষ পরীক্ষার্থী শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণ করেছিল।

১৭ তম প্রিলিমিনারি রেজাল্ট ২০২৩

এনটিআরসি এর অফিশিয়াল ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হবে এবং ফলাফল প্রকাশের তারিখের মাধ্যমে জানিয়ে দেবে। তবে আশা করা যায় ফেব্রুয়ারির শেষ সপ্তাহে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ 17 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল প্রকাশ করবে। 

তবে এখন পর্যন্ত ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ অফিশিয়ালি জানানো হয়নি। এ ব্যাপারে এনটিআরসি এর চেয়ারম্যান সাহেবের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান ফলাফল প্রস্তুতির কাজ চলছে এবং এটি শেষ পর্যায়ে রয়েছে যে কোন মুহূর্তে ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল কিভাবে দেখবেন

আপনি যদি ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাহলে নিচে দেখানো পদ্ধতি অনুসরণ করে আপনি আপনার শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। 

আপনার প্রিলিমিনারি পরীক্ষার রেজাল্ট দেখার জন্য নিচের ধাপ গুলো অনুসরণ করুনঃ

  • প্রথমে আপনি এনটিআরসি এর অফিসিয়াল ওয়েবসাইট https://ntrca.gov.bd এ প্রবেশ করুন।
  • এখন ওয়েবসাইটের মেনু কার্ড থেকে নোটিশ অপশনে প্রবেশ করুন। 
  • নোটিশ অপশনে আপনি ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল সম্পর্কিত একটি পিডিএফ ফাইল দেখতে পারবেন।
  • ফাইলের ওপর ক্লিক করে ফাইলটি ডাউনলোড করুন।
  • এভাবে আপনি আপনার প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল দেখতে পারবেন।

১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল (প্রিলিমিনারি) - NTRCA 17 Preli Result 2023

১৭ তম লিখিত ও ভাইভা পরিক্ষা ২০২৩

১৭ তম প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশের পর এনটিআরসিএ ১৭ তম প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষা গ্রহণ করবে।  প্রিলি পরীক্ষায় উত্তীর্ণ সকলকেই শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করতে হবে। প্রিলিমিনারি রেজাল্ট প্রকাশের পরপরই লিখিত পরীক্ষার তারিখ এনটিআরসিএ এর ওয়েবসাইটে জানিয়ে দেয়া হবে।

১৭ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষা বিষয় ভিত্তিক অনুষ্ঠিত হবে।  প্রিলি পরীক্ষায় উত্তীর্ণ সকলকেই  অনার্সে পঠিত নিজ নিজ বিষয়ের উপর লিখিত পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের  পরবর্তীতে ভাইভা পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।  প্রিলিমিনারি লিখিত এবং ভাইভা পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ চূড়ান্তভাবে শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হবেন।

শিক্ষক নিবন্ধন পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণ হওয়ার পর শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ উত্তীর্ণ প্রার্থীদের শিক্ষক নিবন্ধন সনদ প্রদান করবেন।.১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীগণ এনটিআরসি এর প্রকাশিত ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন।

এছাড়াও আপনার ইতিমধ্যেই অবগত রয়েছেন এনটিআরসিএ চতুর্থ গণ বিজ্ঞপ্তি ফলাফলের কাজ নিয়ে ব্যস্ত রয়েছে।  চতুর্থ গণ বিজ্ঞপ্তি ফলাফল মার্চের প্রথম সপ্তাহে প্রকাশ করা হবে বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ।

পরিশেষে, শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল ও শিক্ষক নিবন্ধন পরীক্ষা সম্পর্কিত কোনো প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিবেন। 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *