১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণের নিমিত্তে শিক্ষকের শূন্যপদের তালিকা প্রেরণ

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণের নিমিত্তে শিক্ষকের শূন্যপদের তালিকা প্রেরণ বিষয়ে অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর আওতায় বর্তমানে ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণের কার্যক্রম চলছে। ইতোমধ্যে গত ৩০ ও ৩১ ডিসেম্বর, ২০২২ খ্রি. তারিখে প্রিলিমিনারি পরীক্ষা গ্রহণ করা হয়েছে এবং ফলাফল ঘোষণা করা হয়েছে।

১৭তম শিক্ষক নিবন্ধন: শিক্ষকের শূন্যপদের তালিকা

বর্তমানে ১৭তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষা গ্রহণের প্রক্রিয়া চলছে। বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ ও প্রত্যয়ন বিধিমালা, ২০০৬ (সংশোধিত) এর বিধি ৯ এর উপবিধি ২(খ) অনুযায়ী “এলাকা, বিষয় ও পদ-ভিত্তিক নিরূপিত শিক্ষকের শূন্য পদের ভিত্তিতে প্রয়োজনীয়তা অনুযায়ী এচ্ছিক বিষয়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীর সংখ্যা নির্ধারণ করতে হবে”। সে মোতাবেক চলমান ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০ এর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থী ঘোষণার নিমিত্ত তার জেলার শূন্যপদের তথ্য জানা প্রয়োজন।

আরো পড়ুনঃ

১৭ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার সময়সূচি ও প্রবেশপত্র ডাউনলোড

এমতাবস্থায় তাঁর জেলার আওতাধীন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহে এনটিআরসিএর আওতায় ৪র্থ গণবিজ্ঞপ্তিতে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের পদসমূহ বাদ দিয়ে ৩০ এপ্রিল, ২০২৩ তারিখ পর্যন্ত যেসকল পদ শূন্য হবে তার বিষয় ভিত্তিক তালিকার হার্ডকপি সংযুক্ত ছক মোতাবেক এনটিআরসিএ এর কার্যালয়ে এবং সফটকপি MS Excel-এ ইংরেজিতে টাইপ করে ফ্যাক্স নম্বর ০২-৪১০৩০০৪৯ ও ই-মেইল [email protected] যোগে আগামী ১৩ এপ্রিল, ২০২৩ খ্রি. তারিখের মধ্যে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বিষয়টি অতীব জরুরি।

অনুলিপি সদয় জ্ঞাতার্থে:

১.. সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা।
২. সদস্য প্রশাসন ও অর্থ)/(পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন)/(শিক্ষাতন্ব ও শিক্ষামান), এনটিআরসিএ, ঢাকা।
৩. জেলা প্রশাসক (সংশ্লিষ্ট জেলা)।

NTRCA Vacancy List 2023

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণের নিমিত্তে শিক্ষকের শূন্যপদের তালিকা প্রেরণ

 

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণের নিমিত্তে শিক্ষকের শূন্যপদের তালিকা প্রেরণ

 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *