প্রাথমিক শিক্ষক নিয়োগ ভাইভা ফলাফল প্রকাশ। dpe.gov bd ওয়েবসাইটে ফলাফল দেখার নিয়ম

প্রাথমিক শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফলাফল ২০২২ – Primary Viva Result 2022

প্রাথমিক শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফলাফল ২০২২ পিডিএফ আকারে ফলাফল প্রকাশ হওয়ার সাথে সাথে এখানে পাওয়া যাবে। সারাদেশে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে এবং মৌখিক পরীক্ষার পরীক্ষার ফলাফল প্রস্তুতি প্রায় শেষের দিকে। এবারের প্রাথমিক নিয়োগ পরীক্ষা কয়েকটি ধাপে অনুষ্ঠিত হয়েছে। ৩ ধাপে মোট ৬১টি জেলার লিখিত পরীক্ষার ফলাফল ইতিমধ্যে প্রকাশিত হয়েছে এবং সকলেই এখন প্রাথমিক শিক্ষক নিয়োগ ভাইভা ফলাফলের অপেক্ষায় রয়েছে। সারা বাংলাদেশে ১৩ লাখেরও বেশি প্রার্থী নিয়োগ পরীক্ষায় অংশ নিয়েছিল। প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ৩ টি ধাপে অনুষ্ঠিত হয়েছিল কারণ একযোগে পরীক্ষাগুলি পরিচালনা করা সম্ভব ছিল না তাই প্রার্থীরা তাদের সুবিধার জন্য তাদের নিজ জেলায় সুযোগ পেয়েছিলেন। 

যাইহোক, আজকের মূল বিষয় হল কিভাবে আপনি অনলাইনে ডিপিই মৌখিক পরীক্ষার ফলাফল জানতে পারবেন। আপনি যদি জানতে চান তবে আপনাকে সম্পূর্ন পোস্ট পড়তে হবে।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফলাফল ২০২২

সকল জেলার প্রাথমিক শিক্ষক নিয়োগ ভাইভা পরীক্ষার ফলাফল একবারেই প্রকাশিত হবে বলে ইতিমধ্যেই জানা গেছে, তাই চিন্তার কোনো কারণ নেই। পিডিএফ আকারে আমাদের ওয়েবসাইটে প্রাইমারি ভাইভা রেজাল্ট পাওয়া যাবে। এবারে মোট ৫৮,০০০ এর মতো প্রাথমিক শিক্ষক নিয়োগ দেয়ার কথা রয়েছে ।

প্রাথমিক শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল ২০২২

যে ফলাফলটি মৌখিক পরীক্ষার দেওয়ার পরে দেওয়া হয় তাকে চূড়ান্ত ফলাফল বলে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বলেছে যে তাদের পর্যবেক্ষণ শেষ হয়েছে এবং ভাইভা ফলাফল ২৪ নভেম্বর, ২০২২ এর মধ্যে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। বাংলাদেশের সব জেলার ফলাফল একযোগে প্রকাশিত হবে। 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আগের মাসে চূড়ান্ত ফলাফল দেওয়ার কথা ভেবেছিল কিন্তু এটি সম্ভব হয়নি তাই এটি নভেম্বরে মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশ করবে, আপনি আমাদের ওয়েবসাইটের মাধ্যমে শীঘ্রই ফলাফল দেখতে পারবেন বা আপনি চাইলে অফিসিয়াল ওয়েবসাইট থেকেও সংগ্রহ করতে পারেন। প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল যে পদ্ধতিতে চেক করবেন সেটি নিয়ে আলোচনা করা যাক।

প্রাইমারি ভাইভা ফলাফল ২০২২

অনলাইনে Primary Viva Result 2022 দেখার পদ্ধতিঃ

এবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর পিডিএফ এবং অনলাইন পদ্ধতির মাধ্যমে ফলাফল তৈরি করেছে যাতে আপনি এসএমএসের মাধ্যমে মৌখিক পরীক্ষার ফলাফল জানতে পারেন। মৌখিক পরীক্ষার পরীক্ষার ফলাফল শীঘ্রই অফিসিয়াল ওয়েবসাইটে প্রদর্শিত হবে। সারা দেশের মানুষ তাদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দেশের যেকোনো প্রান্ত থেকে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার ফলাফল জানতে পারবেন। 

কিভাবে প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল চেক করবেন?

  • প্রথমে একটি ব্রাউজার ওপেন করুন। 
  • প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট www.dpe.gov.bd এ প্রবেশ করুন।
  • তারপর নোটিশ বোর্ড এ প্রবেশ করুন। এখানে আপনি প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২২ এর একটি কলাম দেখতে পারবেন।
  • এই কলাম থেকে চূড়ান্ত ফলাফল পিডিএফ আকারে ডাউনলোড করুন। 
  • এবারে পিডিএফ ফাইল ওপেন করে আপনার রোল লিখে সার্স করুন। 
  • তারপর আপনার ফলাফল দেখুন।

এইভাবে আপনি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল পাবেন। এইভাবে আপনি মোবাইল ছাড়াও যেকোনো কম্পিউটারের মাধ্যমে আপনার ফলাফল দেখতে পারবেন।

READ MORE: প্রাথমিক শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফল কবে- জানালেন সিনিয়র সচিব

DPE Result 2022:  পরীক্ষার ফলাফল দেখতে এখানে ক্লিক করুন- dpe teletalk com bd

প্রাথমিক শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফলাফল ২০২২ – Primary Viva Result 2022

প্রাথমিক সহকারী শিক্ষকদের চাকরিতে যোগদান :

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশের পর চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই নির্বাচিত প্রার্থীদের চাকরিতে যোগদানের কার্যক্রম সম্পন্ন করা হবে। এই নিয়োগ  কার্যক্রমের মাধ্যমে সারাদেশে 50 হাজারেরও বেশি শিক্ষক নিয়োগ করা হবে। প্রাথমিক শিক্ষক নিয়োগের ভাইভা পরীক্ষায় উত্তীর্ণ হবেন তাদেরকে জেলা প্রাথমিক শিক্ষা অফিস এ যোগদান করতে হবে। জেলা প্রাথমিক শিক্ষা অফিস এ যোগদান শেষে তাদেরকে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস এর মাধ্যমে নির্ধারিত বিদ্যালয়ে পদায়ন করা হবে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন শিক্ষকদের বেতন ভাতা সমূহঃ

  • শুরুতেই ১৩তম গ্রেডে সবমিলিয়ে(মূল বেতন-১১০০০/-, বাড়িভাড়া-৪৯৫০/-, চিকিৎসা ভাতা-১৫০০/-, টিফিন-২০০/-) পাবেন ১৭,৬৫০/-। 
  • প্রতি বছর ৫% ইনক্রিমেন্ট(চাকরির ৬ মাস পূর্ণ হলে জুলাই মাসের ১ তারিখ থেকে)
  • বেসিকের শতভাগ দুইটি ইদ বোনাস(১১০০০ করে মোট ২২০০০/-)
  • বেসিকের ২০% বৈশাখী ভাতা(২২০০/-)
  • সন্তানের বয়স ৫ বছর হলে শিক্ষা ভাতা(১ জন হলে ৫০০/-, ২ জন হলে ১০০০)
  • ৩ বছর পর পর বেসিকের শতভাগ শ্রান্তি বিনোদন ভাতা।
  • প্রশিক্ষণ ভাতা
  • কল্যাণ তহবিল থেকে আর্থিক সুবিধা। 
  • প্রধান শিক্ষক পদে পদোন্নতি 
  • টিইও ও এটিইও পদে বিভাগীয় কোটা
  • সন্তানের জন্য কোটা
  • জিপিএফ সুবিধা(যা রাখবেন ১৩% মুনাফায় পাবেন)। এবং 
  • সবশেষে এককালীন লামগ্র্যান্ড ও মৃত্যুর পূর্ব পর্যন্ত  পেনশন সুবিধা।

প্রাথমিক শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফলাফল ২০২২ – Primary Viva Result 2022

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ কোটা বিন্যাস

প্রাথমিক শিক্ষক নিয়োগ বিধিমালা ২০১৯ অনুযায়ী কোটা বিন্যাসঃ 

অন্য কোনো বিধি বা সরকারি সিদ্ধান্তে যাহা কিছুই উল্লেখ থাকুক না কেন- 

(ক) শিক্ষক নিয়োগ উপজেলা ও, ক্ষেত্রমত, থানাভিত্তিক কোটা হবে।

(খ) উপজেলা বা থানাভিত্তিক শূন্যপদ অনুযায়ী কোনো কোটায় উপযুক্ত প্রার্থী পাওয়া না গেলে মেধাক্রম অনুযায়ী একই উপজেলা বা থানার উত্তীর্ণ সাধারণ প্রার্থীদের দ্বারা তাহা পূরণ করা হবে।

গ) এই বিধিমালার অধীন সরাসরি নিয়োগযোগ্য পদের ৬০% মহিলা প্রার্থী দ্বারা, ২০% পোষ্য প্রার্থী দ্বারা এবং অবশিষ্ট ২০% পুরুষ প্রার্থী দ্বারা পূরণ করা হবে। এবং

উপ-বিধি (২)

এ নির্ধারিত কোটার শিক্ষকগণের মধ্যে প্রত্যেক ক্যাটাগরিতে (মেহিলা ৬০%, পোষ্য ২০% ও অবশিষ্ট পুরুষ ২০%) অবশ্যই ২০% বিজ্ঞান বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রীধারী প্রার্থীগণের নিয়োগ নিশ্চিত করতে হবে :

তবে শর্ত থাকে যে, উক্তরূপে ২০% কোটা পূরণ না হলে মেধার ভিত্তিতে নিয়োগ প্রদান করা যাবে।

উপ-বিধি (২) এর দফা (গ) তে উল্লিখিত মহিলা, পোষ্য ও পুরুষ কোটা পূরণের ক্ষেত্রে, আপাতত বলবৎ অন্য কোনো বিধি বা সরকারি সিদ্ধান্তে কোনো বিশেষ শ্রেণির কোটা নির্ধারিত থাকলে উক্ত কোটা সংক্রান্ত বিধান অনুযায়ী নিয়োগ করতে হবে ।

পরিশেষে

ফলাফল প্রার্থীরা, আমরা আশা করি আপনি পোস্ট টি নিয়ে সন্তুষ্ট হয়েছেন কারণ এখানে মৌখিক পরীক্ষার সমস্ত ধাপের ফলাফল দেখার নিয়ম তুলে ধরা হয়েছে। সর্বশেষ ফলাফল পেতে আপনি দেশের যেকোনো প্রান্ত থেকে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন, তাই আপনাকে অন্য কোথাও যেতে হবে না। এবং আপনি যদি অন্যান্য সমস্যা সম্পর্কে জানতে চান, আপনি অবশ্যই আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। । প্রাথমিক শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফলাফল পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন। 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *