চলতি সপ্তাহে ৪র্থ গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশের সম্ভাবনা

চলতি সপ্তাহে ৪র্থ গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশের সম্ভাবনা।৬৮ হাজারের বেশি এমপিওভুক্ত গণবিজ্ঞপ্তিতে আবেদন করা প্রার্থীদের প্রাথমিক সুপারিশ করা হবে। ফেব্রুয়ারির শেষে এই সুপারিশের পরিকল্পনা ছিলো। কিন্তু কারিগরি সহায়তা দেয়া প্রতিষ্ঠান ফল প্রস্ততের কাজ শেষ করতে না পারায় বিষয়টি ঝুলে যায়।

কর্মকর্তারা বলছেন, চলতি সপ্তাহের শেষে বা আগামী সপ্তাহে ৪র্থ গণবিজ্ঞপ্তির ফলাফল প্রকাশ করা হবে। 

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) সচিব মো. ওবায়দুর রহমান গতকাল রোববার দুপুরে দৈনিক আমাদের বার্তাকে বলেন, ফল প্রক্রিয়ার দায়িত্বে থাকা প্রতিষ্ঠান টেলিটক ফল প্রক্রিয়ার কাজ অনেকটাই গুছিয়ে এনেছে। তবে, কিছু কাজে আমাদের (এনটিআরসিএ কর্মকর্তাদের) সরাসরি সম্পৃক্ততা আছে। সেগুলো বাকি আছে। আমরা দ্রুত ফল প্রকাশ করতে চাই। শিগগিরই টেলিটক কর্মকর্তাদের সঙ্গে আমাদের সভা আছে। সেখানে তারা ফল প্রস্তুতের অগ্রাগতির কথা জানাবেন। শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের আগে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি নেয় এনটিআরসিএ। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে শিক্ষা মন্ত্রী দীপু মনি বর্তমানে কাতারে অবস্থান করছেন। এমন পরিস্থিতিতে কাজ গুছিয়ে আনতে পারলে মৌখিক অনুমতি নিয়ে ফল প্রকাশের ব্যাপারে আশাবাদী সচিব।

৪র্থ গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশ

এনটিআরসিএর সংশ্লিষ্ট শাখার একজন কর্মকর্তা প্রকাশ না করার শর্তে দেনিক আমাদের বার্তাকে বলেন, ফল প্রক্রিয়ার ৭০ শতাংশ কাজ শেষ। সব কাজ শেষ হলে চলতি সপ্তাহের শেষে ফল প্রকাশের সম্ভাবনা আছে। আর তা না হলেও আগামী সপ্তাহে প্রার্থীদের প্রাথমিক সুপারিশ করবো।

প্রাথমিক সুপারিশের বিষয়টি এসএমএস করে প্রার্থীদের জানানো হবে।

এবারও প্রার্থীদের প্রাথমিক সুপারিশের পর পুলিশ ভেরিফিকেশন হবে। পুলিশ ভেরিফিকেশনের পর প্রার্থীদের চুড়ান্ত সুপারিশ করা হবে।

বিভিন্ন এমপিওভুক্ত স্কুল-কলেজের ৩১ হাজার ৫০৮ শিক্ষক এবং মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের ৩৬ হাজার ৮৮২ শিক্ষক নিয়োগে গত ডিসেম্বরে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছিলো এনটিআরসিএ। গত ২৯ ডিসেম্বর থেকে ওসব পদে আবেদন নেয়া শুরু হয়। ২৯ জানুয়ারি রাতে আবেদন করে ১ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত ফি জমা দিতে পেরেছিলেন প্রীর্থীরা। এ ৬৮ হাজার ৩৯০টি শিক্ষক পদে নিয়োগ পেতে প্রায় ১ লাখ ১ হাজার প্রার্থী আবেদন করেছেন বলে জানা গেছে।

সূত্র – দৈনিক আমাদের বার্তা

About admin

Check Also

NTRCA ৪র্থ গণবিজ্ঞপ্তির রেজাল্ট প্রকাশিত

ngiappcycle04 teletalk com bd 4th Gonobiggopty Result 2023 Published

NTRCA Result 2023 Will be published today. NTRCA Result 2023 ngi.teletalk.com.bd. Check NTRCA 4ty Public …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *