চতুর্থ গণবিজ্ঞপ্তির ফলাফল নিয়ে যা জানা গেল – NTRCA 4th Gono Biggopti Result 2023

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে নিয়োগ প্রত্যাশী 1 লাখেরও বেশি আবেদনকারীর অপেক্ষার প্রভাব শেষ হচ্ছে খুব শীঘ্রই। দেশের সবচেয়ে বড় শিক্ষক নিয়োগ কার্যক্রম এটি।  চতুর্থ গণবিজ্ঞপ্তিতে মোট নিয়োগ দেয়া হবে ৬৮ হাজার ৩৯০ জন শিক্ষক। ইতিমধ্যেই চতুর্থ গণবিজ্ঞপ্তিতে আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে এবং ফলাফল তৈরির কাজ চলছে। চতুর্থ গণবিজ্ঞপ্তির ফলাফল নিয়ে এনটিআরসিএ নির্দিষ্ট কোন তারিখ না জানালেও কয়েকজন কর্মকর্তার সাথে কথা বলে জানা গেছে চলতি সপ্তাহেই বা সামনের মাসের প্রথম সপ্তাহেই জানা যাবে চতুর্থ গণবিজ্ঞপ্তির ফলাফল। এই সময়ের মধ্যেইশিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ

৪র্থ গণবিজ্ঞপ্তি ফলাফল প্রকাশ হলেই আবেদনকারী প্রার্থীরা জানতে পারবেন কে কোথায় চাকরি পাবেন। প্রার্থীদের প্রাথমিকভাবে সুপারিশ করবে এনটিআরসিএ।  প্রাথমিক সুপারিশের ফলাফল প্রকাশের পর প্রার্থীদের নিয়োগ কার্যক্রমের প্রথম ধাপ শুরু হবে।  প্রথমেই সুপারিশ প্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন হবে। পুলিশ পুলিশ ভেরিফিকেশনের পর প্রার্থীদের চূড়ান্তভাবে নিয়োগ প্রদান করবে শিক্ষা মন্ত্রণালয়।

চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের পর এক মাস ব্যাপী আবেদন গ্রহণ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ যা গত ২৯ শে জানুয়ারি শেষ হয়েছে। আবেদন গ্রহণ শেষে ফলাফল তৈরির কাজটি করছে টেলিটক। নাম প্রকাশ না করার শর্তে টেলিটকের একজন কর্মকর্তা বলেন,  ফলাফল তৈরির কাজ শেষ, এনটিআরসিএ ও শিক্ষা মন্ত্রণালয় চাইলে যে কোন মুহূর্তে ফলাফল প্রকাশ করতে  প্রস্তুত আমরা।

চতুর্থ গণবিজ্ঞপ্তির ফলাফল নিয়ে জানতে চাইলেনটিয়ার্স এর এক কর্মকর্তা বলেন চতুর্থ গণবিজ্ঞপ্তিতে এক লাখের মতো আবেদন পড়েছে। মামলা সংক্রান্ত কিছু জটিলতা রয়েছে। মামলা সংক্রান্ত জটিলতা সমূহ কেটে গেলে চলতি সপ্তাহেই ফলাফল প্রকাশ করতে পারব আমরা। তবে নির্দিষ্ট করে দিন তারিখ বলা সম্ভব হচ্ছে না যে কবে চতুর্থ কোন বিজ্ঞপ্তির ফলাফল প্রকাশ হবে।

চতুর্থ গণবিজ্ঞপ্তির ফলাফল দেখার নিয়ম

চতুর্থ গণবিজ্ঞপ্তির ফলাফল প্রার্থীদের মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।  এছাড়াও প্রতিটি প্রার্থী চাইলে ওয়েবসাইটে প্রবেশ করে তাদের রেজিস্ট্রেশন এবং রোল নম্বর দিয়ে ফলাফল দেখতে পারবেন।  ফলাফল দেখার জন্য প্রার্থীদের চতুর্থ গণবিজ্ঞপ্তিতে আবেদনের সময় যে লিংকটি ব্যবহার করে আবেদন করেছেন সেই লিংকটিতে প্রবেশ করে ফলাফল দেখতে হবে।

ngiresult teletalk com bd 2023

এখন ওয়েবসাইটে আপনার ফলাফল দেখার পুরো প্রক্রিয়া নিয়ে আলোচনা করব। আপনি যদি ফলাফল দেখার সঠিক উপায় না জানেন তবে আমাদের পদক্ষেপগুলি অনুসরণ করুন-

চতুর্থ গণবিজ্ঞপ্তির ফলাফল নিয়ে যা জানা গেল - NTRCA 4th Gono Biggopti Result 2023

  1. প্রথমে http://ngiresult.teletalk.com.bd ওয়েবসাইটে যান।
  2. তারপর Recruitment Cycle-4 এ ক্লিক করুন।
  3. এমপিওর জন্য ই-রেজাল্টে টিপুন।
  4. তারপর আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিন।
  5. পরিশেষে, ফলাফল দেখুন বাটনে ক্লিক করুন।

সার্ভার সমস্যার কারণে বেশির ভাগ পরীক্ষার্থী তাদের ফলাফল দেখতে পারছে না। তাই আমি বলব আমাদের পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং এখনই আপনার ফলাফল সংগ্রহ করুন।

চতুর্থ গণবিজ্ঞপ্তি শূন্য পদ সমূহ

২০২২ সালে এনটিআরসিএ ৬৮ হাজার ৩৯০ টি পদের শিক্ষক নিয়োগের জন্য চতুর্থ গণবিজ্ঞপ্তি জারি করেছিল।  গণবিজ্ঞপ্তিতে আবেদন চলছিল এক মাস ব্যাপী। চতুর্থ গণবিজ্ঞপ্তিতে শূন্য পদের সংখ্যা ছিল স্কুল ও কলেজ পর্যায়ে মোট শূন্য পদ ৩১ হাজার ৫০৮ টি এবং মাদ্রাসা কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা শিক্ষা প্রতিষ্ঠানে মোট ৩৬,৮৮২ টি শূন্য পদ ছিল। চতুর্থ গণবিজ্ঞপ্তির 68 হাজার 390 টি পদের প্রতিটি ছিল এমপিওভুক্ত পদ।

এনটিআরসি এর গণবিজ্ঞপ্তি অনুযায়ী দেশের বেসরকারি স্কুল কলেজ ও মাদ্রাসা এবং কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ প্রত্যাশী শিক্ষকদের আবেদনের  প্রেক্ষিতে তাদের পছন্দ ক্রমানুসারে এবং এনটিআরসি কর্তৃক প্রকাশিত জাতীয় মেধা তালিকা অনুসরণ করে ফলাফল প্রকাশ করা হবে।

চতুর্থ ও গণবিজ্ঞপ্তিতে আবেদন  কারিগণ সর্বোচ্চ 40 টি শিক্ষাপ্রতিষ্ঠান তাদের পছন্দ তালিকায় যোগ করতে পেরেছেন।  40টি শিক্ষা প্রতিষ্ঠানে মেধাক্রম অনুসারে এবং তাদের পছন্দ ক্রমানুসারে প্রার্থী বাছাই করা হবে বলে জানা গেছে।  এছাড়াও এনটিআরসিএ আবেদনের সময় প্রার্থীদের এই চল্লিশটির বাইরে চাকরি করতে ইচ্ছুক কিনা সেই বিষয়ে মতামত নিয়েছে।  যদি কোন প্রার্থী সেই মতামতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে সে যদি তার পছন্দ অনুসারে প্রতিষ্ঠানে নিয়োগ প্রাপ্ত না হন তাহলে তাকে সারা দেশের অনুযায়ী যে কোন প্রতিষ্ঠানে নিয়োগ প্রদান করা হবে।

চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রাথমিক সুপারিশের পর নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের যে সকল কার্যক্রম সম্পন্ন হবে

চতুর্থ গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশের ফলাফল প্রকাশ হওয়ার পর প্রার্থীদের আরো দুটি ধাপ অতিক্রম করে চূড়ান্ত নিয়োগপ্রাপ্ত হতে হবে।  একটি হচ্ছে পুলিশ ভেরিফিকেশন অন্যটি হচ্ছে তাদের অধিদপ্তর অনুযায়ী এমপিও।  একজন প্রার্থী প্রাথমিক সুপারিশ প্রাপ্ত হওয়ার পর এনটিআরসিএ তাদের কাছ থেকে পুলিশ ভেরিফিকেশন ফরম সংগ্রহ করবে। পুলিশ ভেরিফিকেশন ফরম পাঠানোর পর সেগুলো যাচাই-বাছাই পূর্বক ভেরিফিকেশন সম্পন্ন করবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পুলিশ ভেরিফিকেশন সন্তোষজনক হলে সে সকল প্রার্থীর অনুকূলে নিয়োগপত্র জারি করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ।

উক্ত নিয়োগপত্র অনুযায়ী প্রার্থী তার সুপারিশকৃত শিক্ষা প্রতিষ্ঠানে যোগদান করবেন।  যোগদানের পর প্রতিটি প্রার্থীকেই এমপিও আবেদন করতে হবে। নির্ধারিত কাগজপত্র সহ অনলাইনে এম পি ও আবেদন করার পর শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত বিভাগ গুলো তাদের এমপিও আবেদন বাতিল বা গ্রহণ করবেন। তবে ইতোমধ্যেই নিয়োগ প্রত্যাশীদের কেউ কেউ এমপিও অটোমেশনের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করছে। অভিযোগ রয়েছে এমপিও আবেদন করতে গিয়ে অনেক সময় শিক্ষকরা হয়রানির শিকার হন অথবা দীর্ঘদিন তাদের এসব কাগজপত্র নিয়ে দৌড়াদৌড়ি করতে হয়। এজন্য তাদের দাবি যদি এমপিও অটোমেশন করা হয় তাহলে তাদের ভোগান্তি কিছুটা কমবে এবং শিক্ষকগণ নির্ধারিত সময় তাদের বেতন ভাতা খুব সহজেই পাবেন।

এই ছিল আজকে আমাদের চতুর্থ গণবিজ্ঞপ্তির ফলাফল এবং এনটিআরসিএ এর আপডেট সংবাদ।

এনটিআরসি এর শিক্ষক নিয়োগের জন্য চতুর্থ গণবিজ্ঞপ্তির ফলাফল সবার আগে জানতে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন।

About admin

Check Also

NTRCA ৪র্থ গণবিজ্ঞপ্তির রেজাল্ট প্রকাশিত

ngiappcycle04 teletalk com bd 4th Gonobiggopty Result 2023 Published

NTRCA Result 2023 Will be published today. NTRCA Result 2023 ngi.teletalk.com.bd. Check NTRCA 4ty Public …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *