এসএসসি ফলাফল 2022 সকল বোর্ডের ফলাফল | SSC Exam Result 2022

এসএসসি ফলাফল 2022 সকল শিক্ষা বোর্ডের ফলাফল। সকল শিক্ষা বোর্ড এর এসএসসি পরীক্ষার ফলাফল আগামী 30 নভেম্বর 2022 প্রকাশ করবে। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি), দাখিল এবং সমমানের পরীক্ষা 2022 বৃহস্পতিবার (15 সেপ্টেম্বর) শুরু হয়েছে। বাংলাদেশে এ বছর এসএসসি পরীক্ষায় ছেলেদের চেয়ে মেয়েরা বেশি অংশ নিচ্ছে।

এসএসসি পরীক্ষা বাংলাদেশের শীর্ষ পাবলিক পরীক্ষার একটি। এটা জানা বাধ্যতামূলক যে এসএসসি হল বাংলাদেশে মাধ্যমিক স্তরের পাবলিক পরীক্ষা। কর্তৃপক্ষ সকল শিক্ষা বোর্ডের অধীনে 15 সেপ্টেম্বর 2022 তারিখে পরীক্ষা শুরু করেছে। শিক্ষা মন্ত্রণালয় এসএসসি ও সমমানের পরীক্ষা পরিচালনা করেছে।

মোট 20,31,899 জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে। এর মধ্যে 10, 23, 217 জন ছাত্র এবং 10,08,687 জন ছাত্রী। এসব পরীক্ষায় ছেলেদের তুলনায় মেয়ের সংখ্যা ১৯ হাজার বেশি।

এসএসসি পরীক্ষার পর, প্রায় সব পরীক্ষার্থী এসএসসি ফলাফল 2022 কবে প্রকাশ করবে সেই সম্পর্কে জিজ্ঞাসা করে। আপনি যদি এসএসসি ফলাফলের আপডেট খবর আমরা এখানে আলোচনা করছি। 

এসএসসি ফলাফল মার্কশিট সহ সকল বোর্ড: এসএসসি এবং সমমানের ফলাফল 30 নভেম্বর 2022-এ প্রকাশের জন্য প্রস্তুত করা হয়েছে। এসএসসি পরীক্ষার ফলাফল 2022 শিক্ষা বোর্ড থেকে প্রকাশ করবে। ২০২২ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এবং এর সমমানের পরীক্ষার ফল ৪৫ দিনের মধ্যে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এসএসসি এবং দাখিল ফলাফল প্রকাশের তারিখ 2022 সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Table of Contents

SSC Exam Result 2022

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (SSC Result 2022), dakhil result 2022 , এবং সমমানের পরীক্ষার ফলাফল একই তারিখ এবং সময়ে প্রকাশ করা হয়। সুতরাং, এখানে আপনি ফলাফল প্রকাশের তারিখ ও কিভাবে ফলাফল দেখতে পাবেন সেটি নিয়ে আজ জানাবো। এই পোস্টের মাধ্যমে, আমরা এসএসসি ফলাফল অনলাইন এবং এসএমএস এ কিভাবে পাবেন দুটি বিষয়ই আলোচনা করব। এসএসসি ভোকেশনাল রেজাল্ট ২০২২ এর বিশদ বিবরণও আলোচনা করবো।

 

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ

এই বছর এসএসসি ফলাফল “নভেম্বর” এ প্রকাশিত হবে। সর্বশেষ SSC ফলাফল 2014 – 17 মে, 2014, SSC ফলাফল 2016 – 30 মে 2016, SSC ফলাফল 2017- 11 মে, SSC ফলাফল 2018-  4 মে, SSC ফলাফল 2020 – 6 মে, SSC ফলাফল 2021 – 6 মে সালে প্রকাশ হয়েছিলো। 

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ২০২২

  • পরীক্ষার নামঃ এসএসসি 
  • ফলাফল প্রকাশের তারিখঃ  30 নভেম্বর 2022
  • মোট শিক্ষা বোর্ডঃ 10টি 
  • মোট প্রার্থী 20,21,689

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২

আপনি যদি আপনার SSC ফলাফল ২০২২-এর সম্পূর্ণ মার্ক শীট ডাউনলোড করতে চান, তাহলে আপনাকে ফলাফল প্রকাশের তারিখে সন্ধ্যা ৬ টার পরে আমাদের দেওয়া যে কোনো প্রক্রিয়া ব্যবহার করে পুনরায় চেক করতে হবে। আপনি অনলাইনে আপনার সম্পূর্ণ মার্ক শীট দ্রুত ডাউনলোড করতে বা চেক করতে পারেন। 

মার্কশিট সহ এসএসসি ফলাফল 2022 eboardresults থেকে পাওয়া যাবে। এসএসসি পরীক্ষার ফলাফল মার্কশিট চেক করে, আপনি আপনার বিষয় অনুযায়ী প্রাপ্ত নম্বর জানতে পারবেন। 

মোট দশটি শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এবং সমমানের পরীক্ষা। সমস্ত শিক্ষা বোর্ডের বিশদ বিবরণ এবং ফলাফল চেক করার নির্দেশাবলী নীচে প্রদান করা হয়েছে। 

এসএসসি ফলাফল অনলাইনে কিভাবে দেখবেনঃ 

Educationboardresults gov bd হল শিক্ষা বোর্ড বাংলাদেশের অধীনে এসএসসি পরীক্ষার ফলাফল চেক করার অফিসিয়াল ওয়েবসাইট। বাংলাদেশ শিক্ষা বোর্ডের এই রেজাল্ট চেক পৃষ্ঠার সাহায্যে আপনি দ্রুত এবং বিনামূল্যে আপনার ফলাফল দেখতে পারবেন। 

Educationboardresults gov bd  চারটি নতুন বিভাগ সহ পাবলিক পরীক্ষার ফলাফল দেখার জন্য একটি বিকল্প সার্ভার তৈরি করেছে। নতুন বিভাগগুলি হল ব্যক্তিগত ফলাফল, প্রতিষ্ঠান ভিত্তিক ফলাফল, জেলা-ভিত্তিক ফলাফল, এবং কেন্দ্র-ভিত্তিক ফলাফল। যেকোন শিক্ষা বোর্ড এর ফলাফল চেক করার জন্য আপনি যেকোনো একটি উপায় ব্যবহার করতে পারেন।

  • Educationboardresults gov bd লিঙ্কটিতে প্রবেশ করুন 
  • পরীক্ষার ধরন SSC/Dakhil নির্বাচন করুনl
  • তারপর, শিক্ষা বোর্ড এর তালিকা থেকে আপনার শিক্ষা বোর্ডের নাম নির্বাচন করুন।
  • তারপর, আপনার এসএসসি 6 সংখ্যার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর লিখুন।
  • এসএসসি পাসের বছর ২০২২ নির্বাচন করুন।
  • তারপর ক্যপচা কোড পূরণ করুন। 
  • আপনার এসএসসি ফলাফল পেতে তথ্য জমা দিন।
  • এবারে আপনি ফলাফল এর পেজ দেখতে পারবেন। 

এসএসসি ফলাফল 2022 সকল বোর্ডের ফলাফল | SSC Exam Result 2022

এসএমএস এর মাধ্যমে এসএসসি ফলাফল 2022

আপনার মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে আপনার এসএসসি ফলাফল ২০২২ দেখতে পারবেন।  

প্রথমত আপনাকে মোবাইলের মেসেজ অপশনে যেতে হবে এবং SSC/Alim <> আপনার বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর <> রোল নম্বর <> 2022 টাইপ করে 16222 নম্বরে পাঠাতে হবে। 

উদাহরণ: SSC <SPACE> DHA <SPACE> 153630 <SPACE> 2022 পাঠান 16222 নম্বরে। 

READ MORE: প্রাথমিক শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফলাফল ২০২২ – Primary Viva Result 2022

শিক্ষা বোর্ড এর কোড

  • DHA = ঢাকা বোর্ড
  • BAR = বরিশাল বোর্ড
  • SYL = সিলেট বোর্ড
  • COM = কুমিল্লা বোর্ড
  • CHI = চট্টগ্রাম বোর্ড
  • RAJ = রাজশাহী বোর্ড
  • JES = যশোর বোর্ড
  • DIN = দিনাজপুর বোর্ড
  • MAD = মাদ্রাসা বোর্ড

SSC (Space) Board Name (Space) Roll (Space) Year and Send To 16222 Number.

সঠিক তথ্য সহ একটি বার্তা পাঠিয়ে আপনি দ্রুত আপনার মোবাইল ফোনের মাধ্যমে ফলাফল Check করতে পারেন। আপনার অ্যাকাউন্টে শুধু 2.44 টাকা বা ব্যালেন্স রাখুন এবং উপরের নিয়মে একটি SMS করুন ১৬২২২ নম্বরে। 

আপনি যখন 16222 নম্বরে এসএমএস পাঠাবেন, তখন আপনার অ্যাকাউন্ট থেকে তাৎক্ষণিকভাবে চার্জ করা হবে এবং আপনার ফলাফলের নিশ্চিতকরণ SMS পাবেন। আপনার ফলাফল চেক করতে ফলাফল প্রকাশের পরে আপনাকে এসএমএস করতে হবে।

EIIN নম্বর দ্বারা এসএসসি ফলাফল দেখার নিয়ম 

শিক্ষার্থী বা অভিভাবকরা EIIN নম্বর এর মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে পারেন। EIIN মানে শিক্ষা প্রতিষ্ঠান আইডেন্টিফিকেশন নম্বর। এই EIIN নম্বর দিয়ে, শিক্ষার্থীরা ইনস্টিটিউটে প্রবেশ করে  ফলাফল দেখতে পারবেন। EIIN নম্বর দ্বারা এসএসসি ফলাফল eboardresults.com ওয়েব ঠিকানার মাধ্যমে পাওয়া যাবে। একটি বিকল্প ওয়েবসাইট রয়েছে (https://bdeboardresults.com) যেখানে আপনি EIIN নম্বর ফলাফল নির্দেশনা সম্পর্কে আরও বিশদভাবে জানতে পারবেন। 

ঢাকা বোর্ড এসএসসি ফলাফল ২০২২

ঢাকা শিক্ষা বোর্ড সমগ্র ঢাকা বিভাগের সকল পাবলিক স্কুল পরিচালনা করে। ঢাকা শিক্ষা বোর্ড 7 মে 1921 সালে প্রতিষ্ঠিত হয়েছিল।

আপনি অফিসিয়াল ওয়েবসাইট থেকে ঢাকা শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল ২০২২ দেখতে পারবেন।

লিংক : dhakaeducationboard.gov.bd

এসএসসি ভোকেশনাল ফলাফল ২০২২। Vocational SSC Result 2022

এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে 1,651,523 জনের মধ্যে মোট 6,826 জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। এদিন বাংলা প্রথম পত্র (আবশ্যিক), সহজ বাংলা প্রথম পত্র এবং বাংলাদেশের বাংলা ভাষা ও সংস্কৃতি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে কুরআন মজিদ ও তাজবিদ, এসএসসি ভোকেশনাল-এ বাংলা-২ (1921, সৃজনশীল) এবং বাংলা-2 (8121, সৃজনশীল) এবং দাখিল ভোকেশনাল-এ বাংলা-2 (1721, সৃজনশীল) পরীক্ষা অনুষ্ঠিত হয়।

BTEB.GOV.BD SSC ভোকেশনাল ফলাফল 2022 SSC এবং দাখিল ফলাফলের একই সময়ে প্রকাশ করা হবে। তবে ভোকেশনাল মানে কারিগরি শিক্ষা বোর্ড। কারিগরি শিক্ষার উন্নতি এবং গতি বাড়াতে সরকার কিছু পদক্ষেপ নেয়। যাইহোক, আপনি যদি ভোকেশনাল ছাত্র হন, আপনি সাধারণ শিক্ষা বোর্ডের মতো ফলাফল পরীক্ষা করতে পারেন। অনলাইনে ফলাফল চেক করার সময় শুধু প্রযুক্তিগত বোর্ড নির্বাচন করুন

এখন, এসএমএস এর মাধ্যমে এসএসসি ভোকেশনাল ফলাফল দেখুনঃ 

SSC<space > TEC <space> 123456 <space> 2022 to 16222

মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল ফলাফল ২০২২

দাখিল হল এসএসসির সমমানের পরীক্ষা। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃক দাখিল পরীক্ষা পরিচালনা করা হয়। আপনি এসএমএস এবং অনলাইন এ দাখিল ফলাফল দেখতে পারেন। বোর্ডটি 1780 সালে প্রতিষ্ঠিত হয়েছিল, কিন্তু এটি 1979 সালে পৃথকভাবে তার কার্যক্রম পরিচালনা করে। এখান থেকে Dakhil Result 2022 দেখুন।

 

এসএসসি ফলাফল নিয়ে কিছু প্রশ্ন ও উত্তর 

এসএসসি ফলাফল ২০২২ কবে প্রকাশিত হবে?

কর্তৃপক্ষ আপনার এসএসসি পরীক্ষার ফলাফল 2022 ৩০ নভেম্বরে www.educationboardresults.gov.bd এবং www.eboardresults.com-ওয়েবসাইটে প্রকাশ করবে।

আমি কিভাবে আমার এসএসসি ফলাফল জানতে পারবো?

আপনি অনলাইন সিস্টেমের মাধ্যমে (অফিসিয়াল ওয়েবসাইট এবং অ্যাপের মাধ্যমে), এসএমএসের মাধ্যমে এবং কিছু ওয়েবসাইট থেকে আপনার এসএসসি ফলাফল 2022 জানতে পারবেন। 

আমি কিভাবে এসএমএস এর মাধ্যমে আমার এসএসসি ফলাফল দেখতে পারি?

এসএমএসের মাধ্যমে আপনার এসএসসি ফলাফল দেখতে, আপনাকে আপনার মোবাইল থেকে এসএসসি/দাখিল <স্পেস> আপনার বোর্ডের নামের প্রথম 3 অক্ষর <স্পেস> আপনার রোল নম্বর <স্পেস> 2022 লিখে 16222 নম্বরে এসএমএস পাঠাতে হবে। 

রেজিস্ট্রেশন নম্বর ছাড়া আমি কীভাবে আমার এসএসসি ফলাফল দেখতে পারি?

রেজিস্ট্রেশন নম্বর ছাড়াই অনলাইনে আপনার এসএসসি পরীক্ষার ফলাফল পেতে, আপনাকে প্রথমে http://eboardresults.com এ যেতে হবে। তারপর, SSC/ Dakhil/ Equivalent ফলাফল বিকল্পে ক্লিক করুন; বছর, বোর্ডের নাম, পৃথক ফলাফল চয়ন করুন; রোল নম্বর প্রদান করুন এবং সিকিউরিটি কী টাইপ করুন এবং অবশেষে, “ফলাফল দেখুন” এ ক্লিক করুন। 

অ্যাপস এর মাধ্যমে কীভাবে এসএসসি ফলাফল পরীক্ষা করবেন?

প্রথমে, আপনাকে Google play store থেকে আপনার ফোনে educationboardresults.com অ্যাপসটি ডাউনলোড করতে হবে এবং এটি আপনার ফোনে ইনস্টল করতে হবে। তারপর আপনার এসএসসি পরীক্ষার রোল এবং রেজিস্ট্রেশন নম্বর, পরীক্ষার বছর এবং বোর্ডের নাম প্রবেশ করান, আপনাকে সাবমিট বিকল্পে ক্লিক করতে হবে। কিছুক্ষণের মধ্যেই আপনি আপনার ফলাফল পেয়ে যাবেন। 

অনলাইনে এসএসসি রেজাল্ট কিভাবে দেখবেন?

আপনি দুটি অফিসিয়াল ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এবং www.eboardresults.com এবং অফিসিয়াল অ্যাপ যা educationboardresults.com অ্যাপের মাধ্যমে অনলাইনে আপনার এসএসসি ফলাফল দেখতে পারেন।

SSC Result 2022 কবে প্রকাশিত হয়?

আপনার SSC Exam Result 2022 – 30 নভেম্বর 2022-এ প্রকাশিত হতে চলেছে। আপনি অফিসিয়াল ওয়েবসাইট, অ্যাপ, এসএমএস সিস্টেম এর মাধ্যমে আপনার ফলাফল দেখতে পাবেন। 

About admin

Check Also

NTRCA ৪র্থ গণবিজ্ঞপ্তির রেজাল্ট প্রকাশিত

ngiappcycle04 teletalk com bd 4th Gonobiggopty Result 2023 Published

NTRCA Result 2023 Will be published today. NTRCA Result 2023 ngi.teletalk.com.bd. Check NTRCA 4ty Public …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *