চতুর্থ গণবিজ্ঞপ্তিতে সুপারিশ প্রাপ্তদের অনলাইন পুলিশ ভেরিফিকেশন | Job Security Clearance User Manual Pdf

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্তদের অনলাইন পুলিশ ভেরিফিকেশন নির্দেশনা নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগ একটি ইউজার ম্যানুয়াল প্রকাশ করেছে। এর আগে এনটিআরসিএ ভেরিফিকেশন ফরম পূরনের কাজটি অফলাইনে সম্পন্ন করেছিলো। এবারে প্রার্থীদের দ্রুত সুপারিশ করার লক্ষে এই উদ্দ্যোগ গ্রহণ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ চতুর্থ গণবিজ্ঞপ্তির ফলাফল প্রকাশ করেছে।প্রার্থীদের প্রাথমিক সুপারিশের ফলাফল ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে। এনটিআরসিএ এখন অনলাইন ভি রোল ফরম পূরন নিয়ে কাজ করছে। ইতিমধ্যেই অনলাইন পুলিশ ভেরিফিকেশনের জন্য সার্ভার প্রস্তুত হয়ে গেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের ওয়েবসাইটে জব সিকিউরিটি ক্লিয়ারেন্স নামক একটি মেনু তৈরী করা হয়েছে। এই সপ্তাহেই সুপারিশপ্রাপ্তদের ভি রোল ফর্ম পূরন শুরু হবে বলে জানা গেছে। যে সকল প্রার্থী ৪র্থ গণবিজ্ঞপ্তিতে সুপারিশ পেয়েছেন তারা দেখে নিন অনলাইন ভেরিফিকেশন ফরম পূরণের ধাপ সমূহ।

অনলাইন পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ ২০২৩

অনলাইন পুলিশ ভেরিফিকেশন ফরম কিভাবে পূরণ করতে হবে সেই বিষয়ে ইউজার ম্যানুয়াল বা নির্দেশনা প্রদান করা হয়েছে।

এছাড়াও জাতীয় দৈনিক প্রথম আলোর বরাতে জানা গেছে এনটিআরসি এর চতুর্থ গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশন ফরম পুরন এই সপ্তাহে শুরু হবে।পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণের সময়সীমা প্রার্থীদের মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। ৪র্থ গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্ত প্রার্থীরা এসএমএস প্রাপ্তির পর অনলাইনে ভেরিফিকেশন ফরম পূরণ করতে পারবেন।

পুলিশ ভেরিফিকেশন এর প্রয়োজনীয় কাগজপত্র

  • SSC, HSC , Hon’s, Master’s ও এনটিআরসিএ মূল সনদ
  • NID মূলকপি
  • স্থায়ী ঠিকানার নাগরিকত্ব সনদ
  • স্থায়ী ঠিকানায় বিদ্যুৎ বিল/গ্যাস বিল যে কোন ১ টি মাসের কটি
  • পিতা, মাতা, স্ত্রীর NID
  • স্নাতক/মাস্টার্স সর্বশেষ যে প্রতিষ্ঠানে পড়েছেন তার বিভাগীয় প্রধানের প্রত্যয়ন মূল কপি ও চারিত্রিক/প্রশংসাপত্র।

উপরিউক্ত সকল ডকুমেন্টস scan করে pdf করে অনলাইন ভেরিফিকেশন ফরমে আপলোড দিতে হবে।

এনটিআরসিএ অনলাইন পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ করার নিয়ম

নিচে দেখানো চিত্রতে ধাপে ধাপে কিভাবে অনলাইন ভেরিফিকেশন ফরম পূরণ করতে হয় সেটি বর্ণনা করা হয়েছে। আসুন দেখে নেই এনটিআরসিএর অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স ফরম পূরণের নিয়ম:

আরো পড়ুন: অনলাইন পুলিশ ভেরিফিকেশন আপডেট ২৬/০৪/২০২৩

scs ssd gov bd – Online Security Clearance

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্তদের অনলাইন পুলিশ ভেরিফিকেশন | Job Security Clearance User Manual Pdf চতুর্থ গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্তদের অনলাইন পুলিশ ভেরিফিকেশন | Job Security Clearance User Manual Pdf চতুর্থ গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্তদের অনলাইন পুলিশ ভেরিফিকেশন | Job Security Clearance User Manual Pdf পুলিশ ভেরিফিকেশন ফরম ইউজার ম্যানুয়াল Pdf / NTRCA Police Verification Form Online

Download Now

NTRCA V ROLL FORM FILLUP LINK

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্ত শিক্ষকগণ পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ করার জন্য নিচের লিংকে ক্লিক করুন।এই লিংকে ক্লিক করে আপনি অনলাইনে ফরম পূরণ করতে পারবেন। লগ ইন করার জন্য এনটিআরসিএ কর্তৃক প্রদত্ত এসএমএসে দেয়া ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করুন। ভি রোল ফরম পুরণের জন্য প্রয়জনীয় কাগজপত্র অবশ্যই প্রস্তুত রাখবেন। কারণ চলতি সপ্তাহেই ভি রোল ফরম অনলাইনে পুরন করা শুরু হবে।

CLICK HERE

ভি রোল ফরম পূরণ করার সময় কেউ কোন সমস্যার সম্মুখীন হলে আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিবেন। আমরা যথাসাধ্য চেষ্টা করব আপনার সমস্যাটি সমাধান করে দেয়ার। এছাড়াও সকল শিক্ষা সংবাদ সবার আগে জানতে আমাদের এই ওয়েবসাইট বুকমার্ক করে রাখুন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *